কুমিল্লায় পশুর হাটে ব্র্যাক কর্তৃক ঈদ-উল আজহা সচেতনতামূলক ক্যাম্পেইন

প্রেস বিজ্ঞপ্তি :

কোভিড ১৯ প্রতিরোধে সামাজিক দুর্গ কার্যক্রমের আওতায় ব্র্যাক কুমিল্লা জেলায় ১৭জুলাই থেকে ২০জুলাই এর মধ্যে পশুর হাটে ঈদ-উল আজহা সচেতনতামূলক ক্যাম্পেইন করছে।

যেখানে ১৭টি উপজেলার পশুরহাটের হাটের গেইটে এবং হাটের ভিতরে সচেতনতামূলক ব্যানার টাঙানো, হাটগুলোর প্রবেশ মুখে কিংবা ভিতরে সচেতনতামূলক মাইকিং করা, প্রতিটি উপজেলায় পশুরহাটের প্রবেশ মুখ, বাজার, বাসস্ট্যান্ড, টি-স্টল এবং জনসমাগমপূর্ণ এলাকায় সচেতনতামূলক লিফলেট বিতরণ করা সহ মাস্ক বিতরণ করছে। এ সকল কাজে সহযোগিতা করছে মাইক্রোফান্যান্স ও স্বাস্থ্য কর্মসূচির কর্মীগণ।

এছাড়াও জেলার স্বাস্থ্য বিভাগের সাথে সমন্বয় করে কমিউনিটির খানা পর্যায়ে বাড়ি বাড়ি গিয়ে মাস্ক বিতরণ করা সহ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরমর্শ দিচ্ছে, সর্দি,কাশি কিংবা জ্বর হলে তাদের টেলিমেডিসিনের মাধ্যমে চিকিৎসার ব্যবস্থা করা এবং জটিলতা দেখা দিলে হাসপাতালে যাওয়ার জন্য তাগিদ দেওয়া হচ্ছে।

উপরোক্ত কাজে নিয়মিত অংশ নিচ্ছেন ২০৬০ জন স্বাস্থ্যসেবিকা, ২০৬জন স¦াস্থ্য কর্মী, ৬০ জন হটস্পট মোবিলাইজার, ৩৭ জন কমিউনিটি মবিলাইজার, প্রমোটার ৪২জন এবং সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির পল্লী সমাজের সদস্যগণ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!